1. admin@rangpurjournal.com : admin :
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
রংপুর প্রেসক্লাব আয়োজিত মিডিয়া কাপের চ্যাম্পিয়ন টিসিএ – রংপুর জার্নাল স্টেপ আপ ফর টুমরো সংগঠনের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন পিজিয়ন ক্লাবের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ফেন্সিডিলসহ ছাত্রলীগ নেতা আটক – রংপুর জার্নাল হাতীবান্ধায় হেফজ বিভাগের ছাত্রদের মধ্যে টেবিল বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত স্থলবন্দর শ্রমিক লীগের অস্থায়ী কার্যালয়ের উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত – রংপুর জার্নাল ফাগুন – শফিউজ্জামান আতা রংপুরে চালু হলো সিটি বাস সার্ভিস পাবনা জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ১৮০ পিচ ইয়াবা সহ গ্রেফতার ২ রংপুরে ইউনিসেফ এবং সিটি কর্পোরেশনের উদ্যোগে আন্তঃব্যক্তিক যোগাযোগ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

পাবনা ঈশ্বরদীর চাঞ্চল্যকর ছাত্রলীগ কর্মী মনা হত্যার রহস্য উদঘাটন, ৩ টি আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১২

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৮ বার পঠিত

পাবনা প্রতিনিধি,
শরিফুল ইসলাম ঃ

পাবনা ঈশ্বরদীর চাঞ্চল্যকর ছাত্রলীগ কর্মী মনা হত্যার রহস্য উদঘাটন এবং ০৩ টি আগ্নেয়াস্ত্র সহ অস্ত্র তৈরির বিপুল সরঞ্জামাদি উদ্ধার সহ ১২ জন গ্রেফতার।

নিহত তাসফির আহম্মেদ মনা গত ১৭ জুন ২০২৩ তারিখে লক্ষীকুন্ডা ইউনিয়নের পাকুড়িয়া গ্রামস্থ এমপি মার্কেটে ইকবুলের অফিসে আড্ডা দেওয়া অবস্থায় রাত্রী আনুমানিক ১০:২০ ঘটিকার দিকে ০৩ জন অজ্ঞাতনামা সন্ত্রাসী রুপপুর পারমানবিক বিদ্যুত কেন্দ্রের শ্রমিকদের এ্যাপ্রোন ও হেলমেট পরে মোটর সাইকেলযোগে এসে মনাকে ৫/৬ রাউন্ড গুলি করে এবং মৃত্যু নিশ্চিত করে দ্রুত সেখান থেকে পালিয়ে যায়। নৃশংস এই হত্যাকান্ডের পরিপ্রেক্ষিতে নিহত ছাত্রলীগ কর্মী মনার মাতা মোছা: নাহিদা আক্তার লিপি বাদী হয়ে ১৯ জুন ২০২৩ ইং তারিখে ঈশ্বরদী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরবর্তীতে পাবনা জেলার পুলিশ সুপার মোঃ আকবর আলী মুনসীর নির্দেশনায় এবং অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাসুদ আলম এর সার্বিক তত্বাবধানে গোপন সংবাদ এবং তথ্যপ্রযুক্তির সহযোগিতায় ঈশ্বরদী থানা এবং ওসি ডিবি মোঃ এমরান মাহমুদ তুহিন এর নেতৃত্বে ডিবির যৌথ টিম হত্যাকান্ডের অন্যতম মূলহোতা এবং হত্যাকান্ডে সরাসরি অংশগ্রহণকারী আসামী অনিককে গ্রেফতার করে। অনিক এর দেওয়া তথ্য মতে প্রযুক্তির সহায়তায় ঢাকা, গাজীপুর, কুষ্টিয়া এবং পাবনার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে কিলিং মিশনে সরাসরি অংশগ্রহণ কারী আসামী মানিক সহ আরও ০৯ জনকে গ্রেফতার করা হয়। এসময় মানিক ও অনিকের ভাড়া বাসায় (ঈশ্বরদী জিগাতলা এলাকা) অভিযান পরিচালনা করে ১ টি অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র তৈরীর কারখানার সন্ধান সহ অস্ত্র তৈরির সরঞ্জাম এবং ০৩ টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।আসামীদের দেওয়া তথ্য মতে কারখানাটিতে অত্যাধুনিক অস্ত্র তৈরি করা হতো যা পরবর্তীতে বিভিন্ন অপরাধ সংগঠনে ব্যবহার এবং অস্ত্র ব্যবসা করা হতো।হত্যাকান্ডে ব্যবহৃত শ্রমিকদের এ্যাপ্রোন ও হেলমেট (নিকিম কোম্পানির) ঈশ্বরদী শহর হতে বাইপাস গামী পাকা রাস্তার পাশে আখ ক্ষেত হতে উদ্ধার করা হয়। আসামিদেরকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের জানা যায় যে, আসামিদের সাথে ভিকটিমের পরিবারের দীর্ঘদিনের শত্রুতা, চাঁদাবাজি এবং এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই হত্যাকান্ড ঘটেছে।

ঘটনার দিন আগে থেকেই মনা সম্পর্কে তথ্য দেওয়ার জন্য ঘটনাস্থলে উপস্থিত ছিল মনিরুল এবং আরিফ। তাদের দেওয়া তথ্য অনুযায়ী রাত ১০.১৫ ঘটিকার দিকে মোটরসাইকেলে করে মানিক, অনিক এবং অজ্ঞাত ১ জন এমপি মার্কেটে এসে ট্রাক-লড়ি শ্রমিকের ঘরে বসে থাকা অবস্থায় মনাকে গুলি করে পালিয়ে যায়। ব্যাক আপ পার্টি হিসেবে ৫/৬ জন আসামী ঘটনাস্থলের আশেপাশে অবস্থান নেয়। এসময় কিলিং মিশনে অংশগ্রহণ কারী ৩ জন মোটরসাইকেল করে নতুন হাটে যায় এবং সেখানে আগে থেকেই অবস্থানকারী আসামী শাহীন এর প্রাইভেট কারে উঠে ঈশ্বরদী বাইপাস রোডে আখ ক্ষেতে নিকিম কোম্পানির পোশাক এবং হেলমেট ফেলে দিয়ে জিগাতলার ভাড়া বাসায় ফেরত আসে। ঐ রাতেই আনুমানিক ১২.৩০ মিনিটের দিকে মানিক, অনিক এবং শাহীন ঢাকার উদ্দেশ্যে রওনা করে। পরবর্তীতে ঈশ্বরদী থানাধীন জয়নগর এলাকা হতে উক্ত প্রাইভেট কার টি উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত আলামতের বর্নণাঃ
১। ঘটনাস্থলে পরে থাকা গুলির খোসা
২। দুইটি ওয়ান শুটার গান এবং এক রাউন্ড তাজা কার্তুজ।
৩। একটি বিদেশি পিস্তল এবং এক রাউন্ড তাজা গুলি।
৪।আগ্নেয়াস্ত্র তৈরীর বিপুল সরঞ্জামাদি
৫। হত্যাকান্ডের সময় আসামীদের ব্যবহৃত পোশাক এবং হেলমেট।
৬। একটি প্রাইভেট কার।

গ্রেফতার কৃত আসামীরা হলোঃ
১। মো: মানিক (৩৬), পিতা-ইউনুস, সাং-নতূন রুপপুর, ঈশ্বরদী।
২। মো: ফসিউল আলম অনিক (২৭), পিতা-মহিদুল হক, সাং-দিয়ার সাহাপুর, ঈশ্বরদী।
৩। মোঃ চমন (৩৮), পিতাঃ আতিয়ার, সাং-নতুন রুপপুর (রুপপুর মোড়া) থানাঃ ঈশ্বরদী।
৪। মোঃ শাহিন সরদার(২৮), পিতাঃ মোঃ আক্তার সরদার, সাং-চরসাহাপুর, থানাঃ ঈশ্বরদী।
৫। মোঃ রাজিব (৩০), পিতা- আজিজ, সাং- নতুন রুপপুর,থানাঃ ঈশ্বরদী।
৬। মোঃ আরিফুল ইসলাম(৩২), পিতা-মোঃ জহুরুল ইসলাম, সাং- চররুপপুর পশ্চিমপাড়া, ঈশ্বরদী।
৭। মো: অবুঝ (৩৭), পিতা- শাহাজান, সাং-সলিমপুর, ঈশ্বরদী।
৮। মনিরুল ইসলাম (৩৪), চড় রুপপুর, ঈশ্বরদী।
৯। মাহফুজুর রহমান ওরফে কালা (৩৫), লক্ষ্মীকুন্ডা, ঈশ্বরদী।
১০। মোঃ লিখন ওরফে ফারুক আহমেদ(৩৭), পিতা- বাবলু, সাং- চর রুপপুর, থানাঃ ঈশ্বরদী।
১১। সানোয়ার মালিথা (৪০), পিতা- মৃত গফুর মালিথা, সাং- চর রুপপুর (জিগাতলা),থানাঃ ঈশ্বরদী।
১২।মোঃ মোস্তাফিজুর রহমান ওরফে রকি, পিতাঃ মোঃ এনাম বিশ্বাস, সাং- ফটু মার্কেট,থানাঃ ঈশ্বরদী।
যে সকল আসামীদের অপরাধ সংক্রান্ত মামলা আদালতে বিচারাধীন রয়েছে তারা হলোঃ-
১. আসামি অবুঝের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে পাঁচটি মামলা বিচারাধীন রয়েছে।
২. আসামি মোঃ মাহফুজুর রহমান কালার বিরুদ্ধে ৪ টি মামলা বিচারাধীন রয়েছে।
৩. আসামি মো: মানিকের বিরুদ্ধে ১১ টি মামলা রয়েছে।
৪. আসামি চমনের বিরুদ্ধে ১০টি মামলা চলমান রয়েছে।
৫. আসামি ফসিউল আলম অনিকের বিরুদ্ধে ৫টি মামলা চলমান রয়েছে।
৬. আসামি মোঃ রাজিবের বিরুদ্ধে ৬টি মামলা বিচারাধীন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Rangpur Journal
Theme Customized By Theme Park BD