1. admin@rangpurjournal.com : admin :
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৯:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
লালমনিরহাট জেলাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন- গোলাম মোস্তফা স্বপন পঞ্চগ্রাম ইউনিয়নবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন – চেয়ারম্যান গোলাম ফারুক বসুনিয়া লালমনিরহাট সদর উপজেলাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন – এরশাদুল করিম রাজু লালমনিরহাট সদর উপজেলাবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন- উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান সুজন দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন – ফেরদৌসী বেগম বিউটি ঈদ উপলক্ষে পাটগ্রামে ২৭,৭২০ পরিবারের মধ্যে ভিজিএফ’র চাল বিতরণ রংপুর রিপোর্টার্স ইউনিটির দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রোযায় সাবধানে পথ চলি- ধ্রুবক রাজ নেতা মুজিব – ডাঃ মোঃ মাহাতাব উদ্দীন উপনির্বাচনে অংশগ্রহণ করতে ইউপি চেয়ারম্যান থেকে পদত্যাগ করলেন শ্যামল

বিএনপির এখন পা ভাঙা বাঘ আর খাঁচাবন্দি সিংহ: রংপুরে ড.হাছান মাহমুদ- রংপুর জার্নাল

  • আপডেট সময় : রবিবার, ২৩ জুলাই, ২০২৩
  • ২১৬ বার পঠিত

মো: সাকিব চৌধুরী, রংপুর মহানগর প্রতিনিধি:

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির ৩১ দফা কর্মসূচীর মধ্যে সংসদ ভেঙ্গে দেওয়ার কর্মসূচি রয়েছে। সংসদ ভেঙে দেওয়া মানে সাংবিধানিক সংকট তৈরি। বিএনপি সাংবিধানিক সংকট তৈরি করতে চায়। সেই সাংবিধানিক সংকটের সুযোগ নেই। ২০১৩-১৫ সালের মতো দেশে তাণ্ডব চালানোর সমর্থ বিএনপির নেই। তারা এখন পা ভাঙা বাঘ আর খাঁচাবন্দি সিংহ। জনগণের শান্তি-শৃঙ্খলা নষ্ট ও সমৃদ্ধি স্তব্ধ করতে চাইলে জনগণকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগ প্রতিরোধ গড়ে তুলবে।
বৃহস্পতিবার (২০ জুলাই) রাতে রংপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এসব কথা বলেন। রংপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে এ বর্ধিত সভা হয়েছে।

হাছান মাহমুদ এমপি বলেন, বিএনপি সংবিধানকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ও সংবিধানকে তোয়াক্কা না করে সংসদ বাতিলের দাবি করেছে। তারা এর মাধ্যমে দেশে সাংবিধানিক সংকট তৈরি করে বিশেষ ধরনের সরকার কায়েম করতে চায়। আওয়ামী লীগের নেতাকর্মী ও জনগণ এটি হতে দেবে না।

ড.হাছান মাহমুদ বলেন, ২ আগস্ট রংপুরে প্রধানমন্ত্রীর সমাবেশ আয়োজন করা হয়েছে। সেই সমাবেশের নাম সমাবেশ হলেও এই সমাবেশ হবে মহাসমাবেশ, জনসমুদ্রের সমাবেশ। কেননা রংপুর হলো সজিব ওয়াজেদ জয়ের জন্মস্থান। তাই সমাবেশকে করতে জনসমুদ্রের সমাবেশে রূপান্তর করতে হবে। এজন্য পাড়া মহল্লায় প্রধানমন্ত্রীর আসার খবরটি প্রচার করতে হবে। বর্ণাঢ্যভাবে প্রচার প্রচারণা করতে হবে। সেই সাথে রংপুর বিভাগের উন্নয়ন নিয়ে প্রচার করতে হবে। সকল পর্যায়ের নেতাকর্মীদের উজ্জীবিত করতে হবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আগামী দ্বাদশ নির্বাচনের প্রার্থীদের জনমত জরিপের কাজ চলছে। এই সমাবেশ হচ্ছে জনপ্রতিনিধি ও প্রত্যাশীদের জনমতের পরীক্ষা। সেই সাথে উপজেলা চেয়ারম্যান ও চেয়ারম্যান পদপ্রত্যাশীদেরও জনমত জরিপের পরীক্ষা হচ্ছে এই সমাবেশ। তাই সবাইকে নিজ উদ্যোগে কাজ করতে হবে সমাবেশ সফল করতে।

আওয়ামী লীগের কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমানের সভাপতিত্বে বিশেষ বর্ধিত সভায় প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী। রংপুর বিভাগের এমপি-মন্ত্রীদের মধ্যে ব্ক্তব্য দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, প্রাথমিক ও গলশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, সরকার দলীয় হুইপ ইকবালুর রহিম, সংসদ সদস্য আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউক ও মাহবুবা আরা বেগম গিনি।
আওয়ামী লীগ নেতাদের মধ্যে বক্তব্য দেন যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আব্দুল আউয়াল শামীম, সদস্য হোসনে আরা লুৎফা ডালিয়া ও সফুরা বেগম রুমি। সভায় রংপুর বিভাগের আট জেলার আওয়ামী লীগের শীর্ষ নেতা ও জনপ্রতিনিধিরা অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Rangpur Journal
Theme Customized By Theme Park BD