1. admin@rangpurjournal.com : admin :
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
রংপুর প্রেসক্লাব আয়োজিত মিডিয়া কাপের চ্যাম্পিয়ন টিসিএ – রংপুর জার্নাল স্টেপ আপ ফর টুমরো সংগঠনের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন পিজিয়ন ক্লাবের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ফেন্সিডিলসহ ছাত্রলীগ নেতা আটক – রংপুর জার্নাল হাতীবান্ধায় হেফজ বিভাগের ছাত্রদের মধ্যে টেবিল বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত স্থলবন্দর শ্রমিক লীগের অস্থায়ী কার্যালয়ের উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত – রংপুর জার্নাল ফাগুন – শফিউজ্জামান আতা রংপুরে চালু হলো সিটি বাস সার্ভিস পাবনা জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ১৮০ পিচ ইয়াবা সহ গ্রেফতার ২ রংপুরে ইউনিসেফ এবং সিটি কর্পোরেশনের উদ্যোগে আন্তঃব্যক্তিক যোগাযোগ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

ড্রিমস অন দ্যা ওয়ে’ এগিয়ে চলছে আপন গতিতে- রংপুর জার্নাল

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০২৩
  • ৪৬৭ বার পঠিত

রিফাত মোল্লাঃ

একটি নতুন গন্তব্যের জন্য একটি যাত্রা শুরু হয় রবিউল ইসলাম এবং তারই কয়েকজন কাছের মানুষের !!!
আশা ও অনুপ্রেরণায় পূর্ণ হৃদয়ের গুচ্ছ নিয়ে, তারা গৌরবময় ভবিষ্যত গড়ার এবং স্বপ্নের পথে চলার লক্ষ্যে বেরিয়ে পড়ে।
“ড্রিমস অন দ্য ওয়ে” হল একটি এনপিও (অলাভজনক সংস্থা)। যার লক্ষ্য হল যুব উন্নয়নের অন্যতম সেরা প্ল্যাটফর্ম হিসেবে গড়ে উঠা। তরুণদের অন্তর্নিহিত প্রতিভা বিকাশের জন্য একটি মঞ্চ নিশ্চিত করা, বিভিন্ন বিষয়ে দক্ষতা অর্জনে সাহায্য করা এবং তাদের উদ্যোক্তা হিসাবে গড়ে তোলাই এর মূল উদ্দেশ্য।
” ড্রিমস্ অন দ্যা ওয়ে” চায় প্রত্যেক তরুণ যেন বুঝতে পারে যে তার নিজস্ব সত্তা আছে।
এটি বিভিন্ন সেক্টরে (যেমন: শিক্ষা, সংস্কৃতি, যোগাযোগ, দাতব্য, জনসংযোগ ইত্যাদি) তাদের অন্তর্নিহিত প্রতিভার মাধ্যমে পরিচয় সমৃদ্ধ করার দুর্দান্ত সুযোগ প্রদান করে। এছাড়াও, এটি তরুণদের কিছু স্বেচ্ছাসেবী কাজের সাথে জড়িত হতে সাহায্য করে।
রবিউল ইসলাম এবং তার ছোট্ট একটি দল নিয়ে শুরু করা
” ড্রিমস্ অন দ্যা ওয়ে ” আজ ছড়িয়ে পড়েছে দেশের বিভিন্ন প্রান্তে। ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট – দেশের ৪ টি বিভাগীয় অঞ্চলের ২০ টির বেশি জেলায় মোট ১০ টির ও অধিক দলে যুক্ত আছে সহস্রাধিক তরুণ। যাদের লক্ষ্যই হলো নিজেদের উন্নয়ন এবং তা বাকিদের মধ্যে ছড়িয়ে দেয়া।
এই অল্প সময়ের যাত্রায় তারা বিভিন্ন অনলাইন ও অফলাইন অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে সারাদেশে হাজার হাজার তরুণের মধ্যে সাড়া ফেলতে সক্ষম হয়েছে। “Victorytizy”, “Ashes Of Genius “, ” Travel To Dreams”, ” A Course On Canva 1.0 “, ” Project Tree Plantation “, ” Communication Workshop ” নামের অনলাইন ইভেন্ট গুলোর মাধ্যমে তারা দেখিয়েছে কিভাবে তরুণদের মাঝে জাগিয়ে তোলা যায় মানবতা, নতুন কিছু করার স্বপ্ন, বড় হওয়ার উদ্দীপনা এবং নিজেকে গড়ার মূলমন্ত্র।
এরই ধারাবাহিকতায় তারা আয়োজন করতে যাচ্ছে আরও একটি অনলাইন শিক্ষা ও সচেতনতামূলক অনুষ্ঠান, যার নাম ” ড্রিমস্ অন দ্যা ওয়ে এবং ড্রিমস্ ফর হিউম্যানিটি আয়োজিত ওয়ার্কশপইয়ার্ড – ২০২৩ “। অনুষ্ঠানটিতে থাকবেঃ
১. সাইবার সচেতনতা
২. সামাজিক সচেতনতা
৩. মানসিক স্বাস্থ্য সচেতনতা
৪. নারীর ক্ষমতায়ন
৫. তারুণ্যের প্রেরণা
এর মতো কিছু জীবনমুখী বিষয়ের উপর অনলাইন ওয়ার্কশপ। উক্ত বিষয়াবলি নিয়ে আলোচনার জন্য অনুষ্ঠানে বিভিন্ন দিন উপস্থিত থাকবেন বিখ্যাত সংগীত শিল্পী এ্যাভয়েড রাফা ব্যান্ড এর “রাইফ আল হাসান রাফা”, লেখক ও মানসিক স্বাস্থ্য বিশেষজ্ঞ,
“নাফিস ফুয়াদ”, সামাজিক সাইবার বিশেষজ্ঞ, “মোঃ নাজমুল হুদা” সহ দেশের প্রসিদ্ধ কিছু ব্যক্তিত্ব। আয়োজনটির মূল উদ্দেশ্য থাকবে তরুণদের মধ্যে সচেতনতা সৃষ্টি এবং তাদের অনুপ্রাণিত করা।
এমনিভাবে দুর্বার গতিতে এগিয়ে চলেছে যুব উন্নয়নের লক্ষ্যে প্রতিষ্ঠিত ” ড্রিমস্ অন দ্যা ওয়ে ” নামক যুবসংস্থা’টি। তাদের এ মহৎ প্রকল্প সফল হোক, ছড়িয়ে পড়ুক দেশের প্রতিটি প্রান্তে। তারাই হয়ে উঠুক দেশের যুব উন্নয়নের নতুন এক পথপ্রদর্শক। অনেক অনেক শুভকামনা রবিউল ইসলাম এবং তার সাথীদের জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Rangpur Journal
Theme Customized By Theme Park BD