1. admin@rangpurjournal.com : admin :
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
রংপুর প্রেসক্লাব আয়োজিত মিডিয়া কাপের চ্যাম্পিয়ন টিসিএ – রংপুর জার্নাল স্টেপ আপ ফর টুমরো সংগঠনের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন পিজিয়ন ক্লাবের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ফেন্সিডিলসহ ছাত্রলীগ নেতা আটক – রংপুর জার্নাল হাতীবান্ধায় হেফজ বিভাগের ছাত্রদের মধ্যে টেবিল বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত স্থলবন্দর শ্রমিক লীগের অস্থায়ী কার্যালয়ের উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত – রংপুর জার্নাল ফাগুন – শফিউজ্জামান আতা রংপুরে চালু হলো সিটি বাস সার্ভিস পাবনা জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ১৮০ পিচ ইয়াবা সহ গ্রেফতার ২ রংপুরে ইউনিসেফ এবং সিটি কর্পোরেশনের উদ্যোগে আন্তঃব্যক্তিক যোগাযোগ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

সময় সংবাদের রংপুর ব্যুরো প্রধান রতন সরকার আর নেই – রংপুর জার্নাল

  • আপডেট সময় : শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩
  • ১৯ বার পঠিত

স্টাফ রিপোর্টার

সময় সংবাদের রংপুর ব্যুরো প্রধান রতন সরকার (৪৮) মারা গেছেন। তার মৃত্যুর খবরে হাসপাতালে ছুটে যান সহকর্মীরা। কান্নায় ভেঙে পড়েন তারা।
(১৩ জুলাই) বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। মৃত্যুকালে তিনি মা, বাবা, স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

রংপুরে বসবাস করলেও রতনের পৈত্রিক নিবাস নীলফামারীতে। তিনি নীলফামারী শহরের প্রগতিপাড়ায় জন্মগ্রহণ করেন। তিন ভাই ও এক বোনের মধ্যে তিনি ছিলেন দ্বিতীয়। রাতেই মরদেহ নিয়ে যাওয়া হয় জন্ম স্থান নীলফামারীতে। সেখানেই তার

দাফন সম্পন্ন হবে।

রতন সরকার সময় সংবাদের রংপুর ব্যুরো প্রধান ও বিশেষ প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। নগরীর ক্যান্টনমেন্ট এলাকায় ভাড়া বাসায় থাকতেন সিনিয়র এ সাংবাদিক। তার অকাল মৃত্যুতে নেমে এসেছে শোকের ছায়া।
পেশাগত জীবনে রতন সরকার ১৯৯০ সালে নীলফামারী থেকে প্রকাশিত সপ্তাহিক নীলসাগর পত্রিকায় কাজ করার মধ্য দিয়ে সাংবাদিকতা পেশায় যুক্ত হন। এরপর তিনি দৈনিক মাতৃভূমি, দৈনিক করতোয়া, রংপুর থেকে প্রকাশিত দৈনিক বিজলী পত্রিকায় কাজ করেন। পরবর্তীতে এটিএন বাংলা ও এটিএন নিউজ, ডিবিসি ও সময় টেলিভিশনে কাজ করেন। প্রায় এক দশকের বেশি সময় ধরে সময় টিভিতে দায়িত্ব পালন করেন রতন সরকার।

তার মৃত্যুর খবরে হাসপাতালে ছুটে যান সহকর্মীরা। কান্নায় ভেঙে পড়েন তারা।

সময় সংবাদের রংপুর প্রতিনিধি ও রতন সরকারের সহকর্মী রেদওয়ান হিমেল জানিয়েছেন, তিস্তা বাঁচাও আন্দোলনের প্রতিনিধি দলের সঙ্গে বৃহস্পতিবার সকালের ফ্লাইটে ঢাকায় এসেছিলেন রতন। আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক উপদেষ্টা কবীর বিন আনোয়ার (সাবেক কেবিনেট সচিব ও পানি সম্পদ মন্ত্রণালয় সচিব) এর সঙ্গে সাক্ষাৎ করে তারা বিকেলেই আবার ফিরে যান। সৈয়দপুর হয়ে রংপুর ফিরে সবাই একসঙ্গে চা খেতে বসেছিলেন। সে সময় রতন সরকার অসুস্থ হয়ে পরেন। পরে তিনি সন্ধ্যায় স্ট্রোক করলে দ্রুত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তার মৃত্যুর খবরে হাসপাতালে ছুটে যান সহকর্মীরা। কান্নায় ভেঙে পড়েন তারা।

রংপুর জার্নালের এর পক্ষ থেকে বলা হয়েছে, রতন সরকার ছিলেন, সাংবাদিকতার এক উজ্জ্বল নক্ষত্র। তিনি একজন অকুতোভয় সাংবাদিক ত্যাগী, জ্ঞানী গুণী এবং সাংবাদিকদের প্রশিক্ষক ছিলেন।

সমাজের জন্য তার অবদান রংপুরবাসী সহ সাধারণ জনগণ কখনই ভুলবেনা।তার বিচক্ষণতা সাংবাদিকদের আলোর প্রদীপ হয়ে আগামী দিনে কাজ করবে বলে আশা করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Rangpur Journal
Theme Customized By Theme Park BD