1. admin@rangpurjournal.com : admin :
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৮:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
লালমনিরহাট জেলাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন- গোলাম মোস্তফা স্বপন পঞ্চগ্রাম ইউনিয়নবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন – চেয়ারম্যান গোলাম ফারুক বসুনিয়া লালমনিরহাট সদর উপজেলাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন – এরশাদুল করিম রাজু লালমনিরহাট সদর উপজেলাবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন- উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান সুজন দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন – ফেরদৌসী বেগম বিউটি ঈদ উপলক্ষে পাটগ্রামে ২৭,৭২০ পরিবারের মধ্যে ভিজিএফ’র চাল বিতরণ রংপুর রিপোর্টার্স ইউনিটির দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রোযায় সাবধানে পথ চলি- ধ্রুবক রাজ নেতা মুজিব – ডাঃ মোঃ মাহাতাব উদ্দীন উপনির্বাচনে অংশগ্রহণ করতে ইউপি চেয়ারম্যান থেকে পদত্যাগ করলেন শ্যামল

হঠাৎ করেই ফুটবলকে বিদায় বলে দিলেন বাংলাদেশ নারী ফুটবল দলের: রংপুরের স্বপ্না

  • আপডেট সময় : শুক্রবার, ২৬ মে, ২০২৩
  • ১৬৯ বার পঠিত

হঠাৎ করেই ফুটবলকে বিদায় বলে দিলেন বাংলাদেশ নারী ফুটবল দলের: রংপুরের স্বপ্না।

মো: সাকিব চৌধুরী, রংপুর মহানগর প্রতিনিধি:

বাংলাদেশের নারী ফুটবল দলের আক্রমণভাগের ভরসা ছিলেন রংপুরের সিরাত জাহান স্বপ্না। নেপালে নারী ফুটবল দলকে সাফ শিরোপা এনে দেওয়ার পেছনে ছিল তাঁর প্রত্যক্ষ অবদান। ফুটবলে ফর্মের চূড়ান্ত শিখরে থাকা অবস্থায় হঠাৎ করেই ফুটবলকে বিদায় বলে দিলেন ২২ বছর বয়সী ফরোয়ার্ড স্বপ্না!

গত বছর নেপালে অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিপে শিরোপা জয়ী দলের অন্যতম সারথি ছিলেন স্বপ্না। বিষয়ভিত্তিক ফুটবলেও দেশের অনেক সাফল্যের সঙ্গে জড়িয়ে আছে এই স্ট্রাইকারের নাম।

বৃহস্পতিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ক্যাম্প ছেড়ে রংপুরের নিজ বাড়িতে চলে আছেন স্বপ্না।

এ ছাড়া শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যমেও অবসরের ঘোষণা দিয়েছেন স্বপ্না।

অবসরের সিদ্ধান্তের কথা জানিয়ে ফেসবুকে স্বপ্না লিখেছেন, আমি নিজ ইচ্ছায় পেশাদার ফুটবল থেকে অবসর নিলাম। প্রায় আট বছর পেশাদার ফুটবল খেলার সৌভাগ্য হয়েছে আমার। ফুটবল ক্যারিয়ারে আসার পর আমি অনেক কিছু পেয়েছি। সব কিছুর জন্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাই মহান আল্লাহ তায়ালার প্রতি।

স্বপ্না আরও লিখেন, খেলার সুবাদে অনেকের সাথে আমার পরিচয় হয়েছে। তাই জেনে বা না জেনে যদি কারো মনে কষ্ট দিয়ে থাকি, প্লিজ ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং সবাই আমার জন্য দোয়া করবেন।

স্বপ্নার ফুটবল শুরু বঙ্গমাতা আন্তঃ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট দিয়ে। ২০১১ ও ২০১২ সালের আসরে খেলার পর দুই বছরের মধ্যেই তিনি ডাক পান বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ ফুটবল দলে। খেলেন ঢাকায় অনুষ্ঠিত ২০১৪ এএফসি আঞ্চলিক ফুটবলের বাছাইয়ে।

২০১৫ সালে নেপালে অনুষ্ঠিত এএফসি অনূর্ধ্ব-১৪ আঞ্চলিক ফুটবলে চ্যাম্পিয়ন দলের সদস্য ছিলেন স্বপ্না। সেটাই বাংলাদেশের নারী ফুটবলে প্রথম আন্তর্জাতিক শিরোপা।

স্বপ্না ২০১৬ সালে শিলং ও গৌহাটিতে অনুষ্ঠিত এসএ গেমসে খেলেছেন জাতীয় দলের জার্সি গায়ে। একই বছর এএফসি অনূর্ধ্ব-১৬ আঞ্চলিক নারী ফুটবলের বাছাইয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ দলের অন্যতম সদস্য ছিলেন। পরের বছর খেলেছেন মূল পর্বে।

২০১৭ সালের শুরুতে সাফ চ্যাম্পিয়নশিপে রানার্সআপ হয় বাংলাদেশ। সেবার ৫ গোল করে আসরের তৃতীয় সর্বোচ্চ গোলস্কোরার ছিলেন স্বপ্না। ২০১৮ সালে প্রথমবারের মতো আয়োজিত সাফ অনূর্ধ্ব-১৮ নারী চ্যাম্পিয়নশিপে ৮ গোল করে সর্বোচ্চ গোল স্কোরার হন। বাংলাদেশ চ্যাম্পিয়ন হয় ওই আসরে।

গত বছর সিনিয়র সাফে দেশকে শিরোপা এনে দেওয়ার পথে ৪ গোল করেছিলেন স্বপ্না। যা টুর্নামেন্টে যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ। ক্লাব ফুটবলে স্বপ্না খেলেছেন দেশের শীর্ষ দল বসুন্ধরা কিংসে।

এর আগে গত জানুয়ারিতে ফুটবল থেকে অবসর নিয়েছেন সাফজয়ী দলের আরেক সদস্য আনুচিং মগিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Rangpur Journal
Theme Customized By Theme Park BD