1. admin@rangpurjournal.com : admin :
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
রংপুর প্রেসক্লাব আয়োজিত মিডিয়া কাপের চ্যাম্পিয়ন টিসিএ – রংপুর জার্নাল স্টেপ আপ ফর টুমরো সংগঠনের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন পিজিয়ন ক্লাবের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ফেন্সিডিলসহ ছাত্রলীগ নেতা আটক – রংপুর জার্নাল হাতীবান্ধায় হেফজ বিভাগের ছাত্রদের মধ্যে টেবিল বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত স্থলবন্দর শ্রমিক লীগের অস্থায়ী কার্যালয়ের উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত – রংপুর জার্নাল ফাগুন – শফিউজ্জামান আতা রংপুরে চালু হলো সিটি বাস সার্ভিস পাবনা জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ১৮০ পিচ ইয়াবা সহ গ্রেফতার ২ রংপুরে ইউনিসেফ এবং সিটি কর্পোরেশনের উদ্যোগে আন্তঃব্যক্তিক যোগাযোগ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

রমেক হাসপাতালে হিসাবরক্ষকন নওশীনকে অপসারণে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

  • আপডেট সময় : বুধবার, ২৪ মে, ২০২৩
  • ৫১ বার পঠিত

(রমেক) হাসপাতালে হিসাবরক্ষকন নওশীনকে অপসারণে ৭২ ঘণ্টার আল্টিমেটাম বেধে দিয়েছেন।

মো: সাকিব চৌধুরী,

রংপুর মহানগর প্রতিনিধি:

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের (রমেক) হিসাবরক্ষক পদে যোগদান করেছেন স্বাস্থ্যখাতের সমালোচিত ঠিকাদার মোতাজ্জেরুল ইসলাম মহি মিঠু’র ভাতিজি উম্মে সুলতানা নওশীন। তার ফিরে আসায় বিক্ষুদ্ধ হয়েছে উঠেছেন কর্মচারি ও স্থানীয় সচেতন মহল। এর আগে বিভিন্ন পত্রপত্রিকায় ২০২০ সালে দুর্নীতি ও বিভিন্ন বিষয়ে সংবাদ প্রচার হওয়ায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের হিসাবরক্ষক উম্মে সুলতানা নওশীনকে লালমনিরহাট জেলা সদর হাসপাতালে বদলি করা হয়।

২৪মে (বুধবার) বেলা ১১টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করে হাসপাতালটির সর্বস্থরের কর্মচারীবৃন্দের ব্যানারে বিক্ষুব্ধ কর্মচারীরা। এ সময় কর্মচারীদের বিক্ষোভ মিছিলে এলাকাবাসীর ব্যানারে যোগ দেন আরও অনেকে। বিক্ষোভকারিরা নওশীনকে অপসারণে ৭২ ঘণ্টার আল্টিমেটাম বেধে দিয়েছেন।

এর আগে বিক্ষোভ মিছিলটি মেডিকেল কলেজের ভেতরে প্রবেশ করতে চেষ্টা করলে পুলিশ গেট বন্ধ করে দেয়। পরে বিক্ষোভকারীরা কলেজ গেটের সামনেই বিক্ষোভ করে। এ সময় বিক্ষোভকারীরা নওশীনের অপসারণের দাবিতে বিভিন্ন স্লোগান দেন। পরে রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা।

জানা গেছে, সে সময় রংপুর মেডিকেলের যে কোনো নিয়োগ ও কেনাকাটা ঠিকাদার মিঠু ও তার ভাতিজি নওশীনের সিন্ডিকেটের ইচ্ছায় পরিচালিত হতো। মিঠু ও নওশীনের সিন্ডিকেট সরকারের শীর্ষ মহলে আলোচনায় এলে দেশ ছাড়েন মোতাজ্জেরুল ইসলাম মিঠু। ভাতিজি উম্মে সুলতানা নওশীন সমালোচিত হলে তাকে লালমনিরহাটে বদলি করা হলেও তিনি বদলির ৪ মাস পরে লালমনিরহাটে যোগদান করেন।

রংপুর সিটি করপোরেশনের ১৬নং ওয়ার্ড কাউন্সিলর আমিনুর রহমান বলেন, স্বাস্থ্যখাতে দেশের আলোচিত দুর্নীতিবাজ হিসেবে ইতোমধ্যে উনাকে রংপুর থেকে বদলি করা হয়েছে। উনি আবারও রংপুর মেডিকেল কলেজে এসেছেন। এ কারণে কর্মচারী ও সচেতন এলাকাবাসী তার অপসারণের দাবি জানিয়ে কলেজের অধ্যক্ষের কাছে স্মারকলিপি দেয়। সেই সঙ্গে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়েছে।

এ বিষয়ে রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. বিমল কুমার রায় জানান, আন্দোলনকারীরা আমার কাছে এসেছিলেন। ওনারা ৭২ ঘণ্টার মধ্যে অপসারণের জন্য যাবতীয় ব্যবস্থার নেওয়ার লক্ষ্যে একটি স্মারকলিপি দিয়েছেন।

এদিকে বিক্ষোভকারীদের সঙ্গে সংহতি প্রকাশ করে কর্মসূচিতে থাকলেও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের কর্মচারী ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক দুজনেই গণমাধ্যমে কথা বলতে অনীহা প্রকাশ করে এড়িয়ে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Rangpur Journal
Theme Customized By Theme Park BD