1. admin@rangpurjournal.com : admin :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
রাষ্ট্রপতি পুলিশ পদক পেলেন লালমনিরহাট জেলার পুলিশ সুপার রংপুর প্রেসক্লাব আয়োজিত মিডিয়া কাপের চ্যাম্পিয়ন টিসিএ – রংপুর জার্নাল স্টেপ আপ ফর টুমরো সংগঠনের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন পিজিয়ন ক্লাবের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ফেন্সিডিলসহ ছাত্রলীগ নেতা আটক – রংপুর জার্নাল হাতীবান্ধায় হেফজ বিভাগের ছাত্রদের মধ্যে টেবিল বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত স্থলবন্দর শ্রমিক লীগের অস্থায়ী কার্যালয়ের উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত – রংপুর জার্নাল ফাগুন – শফিউজ্জামান আতা রংপুরে চালু হলো সিটি বাস সার্ভিস পাবনা জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ১৮০ পিচ ইয়াবা সহ গ্রেফতার ২

উদাসীন মনে একান্ত আন্দের খোঁজে- অধ্যাপক জাহাঙ্গীর আলম

  • আপডেট সময় : রবিবার, ২৩ এপ্রিল, ২০২৩
  • ৪৭৬ বার পঠিত

আজ ইদের দ্বিতীয় দিন, বাসায় মেহমান , গৃহকর্ত্রীও মেহমান সামলাতে ব্যস্ত, এমন সময়ে আমি একা শহরের বাসা থেকে বেরিয়ে পড়ি গ্রামের বাড়ির পথে একটুখানি ভিন্ন পরিবেশে অন্য রকম আনন্দের খোঁজে । বৈশাখী হাওয়া মেঘলা বাতাস আর ঝড়বৃষ্টির শঙ্কা এ নিয়ে বাসে ওঠে সিটে বসে আছি , বাসটি চলছে মিনিট পঞ্চাশের মধ্যেই আমার গ্রমের বাড়ি বড়বাড়িতে এসে বাসটি থেমে গেলো, বাস থেকে নেমে পছন্দের ছোট ভাই আতাকে ডাকলাম সে মোটরসাইকেল নিয়ে এসে আমার সামনে দাঁড়াল, একে একে পারভেজ , হামিদ , বিপুলসহ বেশ কয়েকজন জড়ো হলো, তারপর চায়ের দোকানে চা পান ও খোশগল্পে সময়টা বেশ মজার মধ্যেই কেটে গেলো। কাজের চাপে বহুদিন এমন আড্ডা দেওয়া হয়নি , তাই একটু উদাসী মনে গ্রামীণ জনপদে আড্ডাটা বেশ ভালোই লাগলো । তারপর মুক্ত আকাশ, মুক্ত বিহঙ্গে, খোলা প্রকৃতি দেখার জন্যে বেড়িয়ে যাই সীমাহীন দিগন্তের পথে বিস্তৃত ধানক্ষেত , সুপারি বাগান, ভুট্টাক্ষেত , গাছগাছালির সমারোহ আর দৃষ্টিনন্দন গুচ্ছ গুচ্ছ গ্রাম অনেক দিন পর আমার মনে বেশ আনন্দের অনুভূতি জাগিয়ে তুলতে সক্ষম হয়েছে । পাশের গ্রামে শেফালী বৌদির উঠানে গিয়ে দেখি বাড়িতে জমকালো আয়োজনে চলছে মেয়ের বিয়ের অনুষ্ঠানের প্রস্তুতি, বিয়ের দাওয়াত অবশ্য পেয়েছিলাম বটে, কিন্তু মুল পর্ব হবে আগামীকাল , আজ ছিলো হলুদের অনুষ্ঠান । বৌদির মেয়ে আমার ছাত্রী ছিলো , তাই আজকে আশীর্বাদ করে দিয়ে দই চিড়া খই মুড়ি খেয়ে বিদায় নিলাম। এভাবে দিনটা কেটে গেলো অবেলায় অবসরে, শুধু তাই নয়, হঠাৎই দৃষ্টি ফিরে গেলো ছোটোবেলার সেই স্কুল পালিয়ে বাড়ি থেকে সাত, আট কিলোমিটার দূরে হিন্দুদের পুণ্যের স্থান সিন্দুর মতি বান্নি বা মেলার কথা আর সেই সুবাদে বিরাট পুকুুরটি আজ আর একবার দেখার আগ্রহ জাগলো ।

তাই সেখানে ছুটে গেলাম সন্ধ্যার আগে, বেশ মজা করলাম , ফটোসেশান হলো, বিশাল বটগাছের ছায়াতলে কিছু আনন্দ ভাগাভাগি করলাম আবারো বাসে ওঠে বংপুরে নিজের নীড়ে এসে উপস্থিত হলাম এটাই তো জীবন, তাই জীবনের পথে চলাই জীবন , অন্তবিহীন পথে চলাই জীবন । ধন্যবাদ আপন মন ও বন্ধু আমার ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Rangpur Journal
Theme Customized By Theme Park BD