1. admin@rangpurjournal.com : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৫:৫২ অপরাহ্ন
শিরোনাম :
হাতীবান্ধায় চেয়ারম্যান পদে স্বামী-স্ত্রীর মনোনয়নপত্র জমা লালমনিরহাট জেলাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন- গোলাম মোস্তফা স্বপন পঞ্চগ্রাম ইউনিয়নবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন – চেয়ারম্যান গোলাম ফারুক বসুনিয়া লালমনিরহাট সদর উপজেলাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন – এরশাদুল করিম রাজু লালমনিরহাট সদর উপজেলাবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন- উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান সুজন দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন – ফেরদৌসী বেগম বিউটি ঈদ উপলক্ষে পাটগ্রামে ২৭,৭২০ পরিবারের মধ্যে ভিজিএফ’র চাল বিতরণ রংপুর রিপোর্টার্স ইউনিটির দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রোযায় সাবধানে পথ চলি- ধ্রুবক রাজ নেতা মুজিব – ডাঃ মোঃ মাহাতাব উদ্দীন

জার্মানির হামবুর্গে গির্জায় বন্দুক হামলা, নিহত অন্তত ৬

  • আপডেট সময় : শনিবার, ১৮ মার্চ, ২০২৩
  • ৬৫ বার পঠিত

জার্মানির হামবুর্গে গির্জায় বন্দুক হামলা, নিহত অন্তত ৬

হাকিকুল ইসলাম খোকন,

যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ

জার্মানির উত্তরাঞ্চলের হামবুর্গ শহরে একটি গির্জায় বন্দুক হামলার ঘটনা ঘটেছে। স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, এই হামলায় অন্তত ৬ জন নিহত হয়েছেন।পুলিশ এক টুইটে জানিয়েছে, উত্তর অ্যালস্টারডর্ফ এলাকায় একটি বড় ধরনের অভিযান চলছে। খবর বিবিসির পুলিশ হামলায় নিহত ব্যক্তির সংখ্যা না জানালেও জার্মানির সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, অন্তত ছয়জন নিহত হয়েছেন। এ ছাড়া ৭ জন আহত হয়েছেন।বৃহস্পতিবার (৯ মার্চ) স্থানীয় সময় রাত ৯টার দিকে ওই গির্জায় একটি অনুষ্ঠান চলাকালে এই হামলার ঘটনা ঘটে বলে এক টুইটে জানিয়েছে হামবুর্গ পুলিশ।

পুলিশ বলছে, একজন বন্দুকধারী নিহত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। জার্মান সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, হামলাকারী নিহতের মধ্যে রয়েছে কিনা তা স্পষ্ট নয়।

দেশটির পুলিশ জানিয়েছে, তারা অপরাধীদের উদ্দেশ্য সম্পর্কে এখন পর্যন্ত কোনো নির্ভরযোগ্য তথ্য পাননি। তবে ঘটনার পরপরই তারা একটি বড় ধরনের অভিযান শুরু করেছেন।

পুলিশের একজন মুখপাত্র বলেছেন, আমাদের কাছে তথ্য রয়েছে যে একজন অপরাধী ভবনে থাকতে পারে। এমনকি মৃতদের মধ্যেও থাকতে পারে। তবে আমাদের কাছে কোনো অপরাধীর পলাতক হওয়ার কোনো তথ্য নেই।

তিনি বলেন, গির্জার চারপাশের রাস্তাগুলো বন্ধ করে দেওয়া হয়েছে এবং পুলিশ ওই এলাকায় চরম বিপদ বলে সতর্ক করেছে। তাই আশেপাশের বাসিন্দাদের ঘরে থাকার জন্য বলা হয়েছে।

এই মুখপাত্র বলেন, পুলিশ এই গুলির ঘটনাকে বিচ্ছিন্ন ঘটনা হিসেবে দেখছে।

হামবুর্গের মেয়র পিটার চেনচার টুইটারে দেওয়া বিবৃতিতে নিহতদের স্বজনদের প্রতি গভীর সহানুভূতি প্রকাশ করেছেন এবং এই ঘটনাকে ‘শকিং’ বলে অভিহিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Rangpur Journal
Theme Customized By Theme Park BD