1. admin@rangpurjournal.com : admin :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
রাষ্ট্রপতি পুলিশ পদক পেলেন লালমনিরহাট জেলার পুলিশ সুপার রংপুর প্রেসক্লাব আয়োজিত মিডিয়া কাপের চ্যাম্পিয়ন টিসিএ – রংপুর জার্নাল স্টেপ আপ ফর টুমরো সংগঠনের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন পিজিয়ন ক্লাবের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ফেন্সিডিলসহ ছাত্রলীগ নেতা আটক – রংপুর জার্নাল হাতীবান্ধায় হেফজ বিভাগের ছাত্রদের মধ্যে টেবিল বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত স্থলবন্দর শ্রমিক লীগের অস্থায়ী কার্যালয়ের উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত – রংপুর জার্নাল ফাগুন – শফিউজ্জামান আতা রংপুরে চালু হলো সিটি বাস সার্ভিস পাবনা জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ১৮০ পিচ ইয়াবা সহ গ্রেফতার ২

কেএনএফে’র গুলিতে নিহত সেনা সদস্যে নাজিম উদ্দিনের পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় রংপুরে দাফন

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩
  • ৩৪ বার পঠিত

কেএনএফে’র গুলিতে নিহত সেনা সদস্যে নাজিম উদ্দিনের পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় রংপুরে দাফন

 

মোঃ সাকিব চৌধুরী, রংপুর মহানগর প্রতিনিধি:

বান্দরবানের রোয়াংছড়িতে কেএনএফের গুলিতে নিহত মাস্টার ওয়ারেন্ট অফিসার নাজিম উদ্দিনের পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার সকাল ১১টায় ঢাকা থেকে হেলিকপ্টারযোগে রংপুর সেনানিবাসে তাঁর মরদেহ আনা হয়। এরপর বেলা সাড়ে ১২টায় নগরীর মর্ডাণ কোর্টপাড়াস্থ নিজ বাড়িতে সেনা সদস্যরা ঘারে করে কফিনে সেনা কর্মকর্তা নাজিম উদ্দিনের বাড়িতে আনেন। এ সময় তাঁর মরদেহ একনজর দেখতে এলাকাবাসী ও আত্মীয়- স্বজনদের ঢল নামে। বাদ যোহর বাড়ির সামনে বাগানে নাজিম উদ্দিনের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে শত শত মানুষ অংশগ্রহণ করেন। এরপর সেনা বাহিনীর তত্ত্বাবধানে বাড়ির পার্শ্বে পারিবারিক কবরস্থানে তাঁকে সমাহিত করা হয়। লাশ দাফন ও দোয়া শেষে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করেন সেনা সদস্যরা।

নাজিম উদ্দিনের ছোট ভাই আজিম উদ্দিন বলেন, আমার ভাই একজন সৎ ও সাহসী মানুষ ছিলেন। তিনি গ্রামের সকলের সাথে ভাল আচারণ করতেন। বাবা মারা যাওয়ার পর বড় ভাই আমাদের বাবার স্নেহের দিয়ে বড় করেছেন। বাবার কমতি বুঝতে দেননি। আমরা সেই বড় ভাইকে হারিয়ে আজ দিশেহারা হয়ে পড়েছি। আত্মত্যাগের জন্য পরপারে মহান আল্লাহ আমার বড় ভাইকে ভাল রাখবেন এই দোয়া করছি। আমার ভাই তো দেশের জন্য জীবন দিলেন। তার দুটি সন্তান রয়েছে, সেনাবাহিনী বা সরকারের পক্ষ থেকে তাদের দায়িত্ব নিলে আমাদের পরিবার কৃতজ্ঞ থাকবে।

নিহতের জ্যাঠাত ভাই আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম জানান, নিহত নাজিম উদ্দীন রংপুর নগরীর ১৫নং ওয়ার্ডের কোর্ট পাড়ার মৃত সমশের আলীর ছেলে। তার দুটি ছেলে রয়েছে। বড় ছেলে নাইমুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের শিক্ষার্থী এবং ছোট ছেলে এবারে এইচএসসি পরিক্ষার্থী।

উল্লেখ্য, বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে জাতীয় শিশু দিবস-২০২৩ ও মহান স্বাধীনতা দিবস উপলক্ষে দুর্গম পাহাড়ি এলাকায় মা ও শিশুদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা দিতে যাওয়া দলের নিরাপত্তায় নিয়োজিত সেনাসদস্যদের ওপর গত রোববার আনুমানিক বেলা ১টায় কুকি-চিন ন্যাশনাল আর্মি (কেএনএ) অতর্কিত গুলিবর্ষণ করে।

এ ঘটনায় বাংলাদেশ সেনাবাহিনীর মাস্টার ওয়ারেন্ট অফিসার নাজিম উদ্দিন গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। দুইজন সেনা সদস্য আহত হন। আহত দুই সেনাসদস্য বর্তমানে চিকিৎসাধীন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর জানায়, মাস্টার ওয়ারেন্ট অফিসার নাজিম উদ্দিন বিগত ৩০ বছর যাবৎ অত্যন্ত সততা, নিষ্ঠা এবং পেশাদারিত্বের সাথে সেনাবাহিনীর বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন করেছেন।

রংপুর সেনানিবাসের সেনা কর্মকর্তা লেঃ কর্ণেল মাহবুব বলেন, আমরা তার জীবন থেকে দেশের জন্য সর্বোচ্চ ত্যাগের শিক্ষা নেব। সেই সাথে শহীদ মাস্টার ওয়ারেন্ট অফিসার নাজিম উদ্দিনের পরিবার ও তার সন্তানদের জন্য সামর্থ অনুযায়ী সবসময় সেনাবাহিনী পাশে থাকবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Rangpur Journal
Theme Customized By Theme Park BD