1. admin@rangpurjournal.com : admin :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন
শিরোনাম :
হাতীবান্ধায় গৃহবধূকে ধর্ষণ চেষ্টার অভিযোগে গ্রাম পুলিশের বিরুদ্ধে থানায় মামলা  হাতীবান্ধায় গরু ছিনতাই মামলার আসামী স্বেচ্ছাসেবক দলের নেতা গ্রেফতার রংপুরে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি’র মানববন্ধন হাতীবান্ধায় দায়সারা প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত – রংপুর জার্নাল ভুয়া পোষ্য কোঠায় প্রধান শিক্ষকের চাকুরী অতঃপর শিক্ষা অধিদপ্তরে অভিযোগ হাতীবান্ধায় চেয়ারম্যান পদে স্বামী-স্ত্রীর মনোনয়নপত্র জমা লালমনিরহাট জেলাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন- গোলাম মোস্তফা স্বপন পঞ্চগ্রাম ইউনিয়নবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন – চেয়ারম্যান গোলাম ফারুক বসুনিয়া লালমনিরহাট সদর উপজেলাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন – এরশাদুল করিম রাজু লালমনিরহাট সদর উপজেলাবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন- উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান সুজন

কালীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসে সেবার নামে ভোগান্তি চরমে। আল আমিন বাবু

  • আপডেট সময় : সোমবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৪৯ বার পঠিত

কালীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসে সেবার নামে ভোগান্তি চরমে।

আল আমিন বাবু
কালীগঞ্জ উপজেলা প্রতিনিধিঃ

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসে সেবা নিতে আসা সর্বসাধারনের ভোগান্তি এখন চরমে।উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা নতুন ভোটার হালনাগাদ ও তথ্য সংশোধনের আবেদনকারীরা পরেছেন চরম বিপাকে। নির্ধারিত সময়ে সেবা না পাওয়ায় ক্ষুব্ধ সর্বসাধারণগণ।

রবিবার (৫ই ফেব্রুয়ারি) সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই সেবা প্রত্যাশীরা অপেক্ষা করে নতুন ভোটার হালনাগাদ ও তথ্য সংশোধনের জন্য। কিন্তু যাদের কাছে সেবা পাওয়ার কথা তাদের অশোভনমুলক আচরণে ক্ষুব্ধ ও হতাশ নাগরিকরা।নাম সংশোধন, নতুন ভোটার তালিকায় অন্তর্ভুক্তির আবেদন করে দিনের পর দিন ঘুরেও কোন ফল পাচ্ছে না। প্রতিদিন নির্বাচন অফিসে মানুষের ভীড় দেখা যায়।

ভুক্তভোগীরা অভিযোগ করেন যে দেশের নাগরিকের সবচেয়ে গুরুত্বপূর্ণ এখন জাতীয় পরিচয়পত্র। পাসপোর্ট বিদেশ ভ্রমণ, সরকারি অফিসের সকল কাজ, ব্যাংক, বীমা-আর্থিক প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠানসহ সবখানেই জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে।এমনকি বেসরকারি সেবা পেতে হলেও এনআইডি কার্ডের প্রয়োজন রয়েছে।এনআইডিতে সামান্য ভুলের কারনেই অনেকে প্রাপ্ত সেবা থেকে বঞ্চিত হচ্ছে।আর এই ভুল সংশোধন করতে উপজেলা নির্বাচন অফিসে এসে নানা ভোগান্তি পোহাতে হচ্ছে ।নির্বাচন কর্মকর্তারা কোন প্রকার পরামর্শ ও দিচ্ছে না।

কালীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসে সেবা নিতে আসা এক গর্ভবতী নারী জানান,আমি নতুন ভোটার হওয়ার জন্য যাবতীয় কাগজপত্র দেই পরবর্তীতে আমার যখন সিরিয়াল আসে তখন তারা বলেন আপনার ব্লাড গ্রুপের কাগজ লাগবে। আমি একজন গর্ভবতী নারী হয়েও ব্লাড গ্রুপের কাগজগুলো দেই। যদি প্রথমেই ব্লাড গ্রুপের কাগজের কথা বলতো তাহলে আমাকে বিপাকে পড়তে হতো না।এ ছাড়াও অসংখ্য ভুক্তভোগী তাদের সমস্যা উল্লেখ করেন।

এ বিষয়ে কালীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহবুবা রহমানের কাছে জানতে চাইলে তিনি কোন কথা বলতে রাজী হননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Rangpur Journal
Theme Customized By Theme Park BD