1. admin@rangpurjournal.com : admin :
স্বাধীন বাংলা ফাউন্ডেশনের" ক্লাইমেট ক্যাম্প " চন্দনপাট উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত - রংপুর জার্নাল
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৪:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
হাতীবান্ধায় রাস্তা কেটে চলাচল বন্ধ করার প্রতিবাদে মানববন্ধন ফুটবল যুদ্ধে ইরানকে হারিয়ে শেষ ষোলোতে যুক্তরাষ্ট্র ইউএসএ কুষ্টিয়া জেলা সমিতি অভিষেক অনুষ্ঠিত সদরপুরে পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, আহত-৪ পুলিশ হামিদ মালস্ এর প্রিন্সেস-রংপুর জার্নাল লালমনিরহাটে ভুয়া বিল ভাউচার দিয়েই প্রাথমিক বিদ্যালয়ের সরকারি টাকা আত্বসাৎ পাটগ্রামে কর্মসৃজন প্রকল্প কাজের উদ্বোধন সৌদির প্রত্যেক খেলোয়াড়কে সাড়ে ১৬ কোটির রোলস রয়েস দিচ্ছেন যুবরাজ ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে আরো একটি ধর্ষণের অভিযোগ আদিতমারীতে আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশসহ ৩০জন আহত

স্বাধীন বাংলা ফাউন্ডেশনের” ক্লাইমেট ক্যাম্প ” চন্দনপাট উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত

  • আপডেট সময় : রবিবার, ২০ নভেম্বর, ২০২২
  • ৪৬ বার পঠিত

স্বাধীন বাংলা ফাউন্ডেশনের” ক্লাইমেট ক্যাম্প ” চন্দনপাট উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত

 

শফিউজ্জামান আতা,

স্টাফ রিপোর্টার

রংপুর সদর উপজেলার বৃহৎ সেচ্ছাসেবী সংগঠন স্বাধীন বাংলা ফাউন্ডেশন এর বাস্তবায়নে রংপুর সদর উপজেলার চন্দনপাট উচ্চ বিদ্যালয়ে নির্ভয় ফাউন্ডেশনের”স্কুল বেইজ ক্লাইমেট লিটারেসি প্রজেক্ট” এর স্কুল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

আজ ২০শে নভেম্বর রোববার স্বাধীন বাংলা ফাউন্ডেশন এর সেচ্ছাসেবকরা বিদ্যালয় প্রোগ্রামের সকল প্রস্তুতি গ্রহন করে। বারোটা বাজার সাথে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে স্কুল ক্যম্পেইনটি শুরু হয়। ক্যম্পেইনের শুরুতে স্কুল প্রধান শিক্ষক বক্তব্য প্রদান করেন। তিনি তার বক্তব্য জলবায়ু সচেতনতায় এই প্রকল্পের প্রশংসা করেন এবং গাছকে মাতার সাথে তুলনা করেন।

এরপর স্বাধীন বাংলা ফাউন্ডেশন এর ডকুমেন্টারি প্রদানের কার হয়। সচেতনতা মূলক বক্তব্য প্রদান করেন স্বাধীন বাংলা ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা দেলোয়ার হোসেন। তার বক্তব্যে তিনি জলবায়ু পরিবর্তনের সম্ভব সকল কারন, প্রভাব এবং প্রতিকার সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। বক্তব্যের এক পর্যায়ে তিনি মানুষের ভবিষ্যৎ নিয়ে শংকা প্রকাশ করে বলেন জীববৈচিত্র্য থেকে হারিয়ে যাওয়া অনান্য প্রানীর মতে মানুষের হারিয়ে যাওয়ার কথা বলেন।

অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ে সহকারী শিক্ষক আজহার মন্ডল, স্বাধীন বাংলা ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক মেহেদী হাসান, ফান্ডরাইজিং অফিসার রেজাউল ইসলাম এবং প্রোমোশন অফিসার ইচানুর রহমান

ক্লাইমেট ক্যম্পেইনে কুইজ প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও বিদ্যালয় ক্যম্পাসে ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপন করা হয়। ক্লাইমেট কুইজে পুরস্কার হিসেবে স্মারক বৃক্ষ ও সার্টিফিকেট প্রদান করা হয়।

এই ইভেন্ট টি স্বাধীন বাংলা ফাউন্ডেশন “উই ফর আর্থ ” ইনিশিয়েটিভ এর অংশ হিসেবে পরিচালিত হচ্ছে। যা একবছর ধরে বিভিন্ন বিদ্যালয়ে আয়োজন করবে স্বাধীন বাংলা ফাউন্ডেশন। ইতি মধ্যে স্বাধীন বাংলা ফাউন্ডেশন তাদের কাজের স্বীকৃতি স্বরুপ জয় বাংলা ইয়ুথ এওয়ার্ড -২০২২ এ ফাইনালিষ্ট এবং “ফ্রেন্ড ফর ইনভারমেন্ট” এওয়ার্ডে ভূষিত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Rangpur Journal
Theme Customized By Theme Park BD