1. admin@rangpurjournal.com : admin :
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
রংপুর প্রেসক্লাব আয়োজিত মিডিয়া কাপের চ্যাম্পিয়ন টিসিএ – রংপুর জার্নাল স্টেপ আপ ফর টুমরো সংগঠনের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন পিজিয়ন ক্লাবের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ফেন্সিডিলসহ ছাত্রলীগ নেতা আটক – রংপুর জার্নাল হাতীবান্ধায় হেফজ বিভাগের ছাত্রদের মধ্যে টেবিল বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত স্থলবন্দর শ্রমিক লীগের অস্থায়ী কার্যালয়ের উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত – রংপুর জার্নাল ফাগুন – শফিউজ্জামান আতা রংপুরে চালু হলো সিটি বাস সার্ভিস পাবনা জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ১৮০ পিচ ইয়াবা সহ গ্রেফতার ২ রংপুরে ইউনিসেফ এবং সিটি কর্পোরেশনের উদ্যোগে আন্তঃব্যক্তিক যোগাযোগ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

আ.লীগের বিদ্রোহী বাবলু বহিষ্কার, রংপুর জেলা পরিষদে লড়াই হবে দুই মুক্তিযোদ্ধার

  • আপডেট সময় : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২
  • ৭২ বার পঠিত

আ.লীগের বিদ্রোহী বাবলু বহিষ্কার,
রংপুর জেলা পরিষদে লড়াই হবে দুই মুক্তিযোদ্ধার।

মোঃ সাকিব চৌধুরী,

রংপুর মহানগর প্রতিনিধিঃ

রংপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দুই প্রার্থীর মধ্যে কেউই মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। ফলে নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ইলিয়াস আহমেদের সঙ্গে লড়ছেন বিদ্রোহী প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু।

তবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোছাদ্দেক হোসেন বাবলুকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

দলীয় সূত্রে জানা যায়, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পদে থাকা বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলুকে জেলা আওয়ামী লীগের নেতারা সরে দাঁড়ানোর অনুরোধ করেন। কিন্তু শেষ পর্যন্ত শেষ দিনেও তিনি তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেননি। তাই নির্বাচনে জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ইলিয়াস আহমেদের সঙ্গে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন। বিদ্রোহী প্রার্থী মোছাদ্দেক হোসেন বাবলু নির্বাচন করার সিদ্ধান্তে অনঢ় থাকায় রোববার বিকালে জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ সভা করে তাকে দল থেকে বহিষ্কার ঘোষণা করেছে।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ বলেন, জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ সভা করে বাবলুকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে দল থেকে বহিষ্কার করা হয়েছে। তিনি জেলা কমিটির উপদেষ্টামণ্ডলীর ৭ নম্বর সদস্য ছিলেন।

তপশিল অনুযায়ী জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ১৫ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। আর ভোটগ্রহণ ১৭ অক্টোবর।

রংপুর জেলা নির্বাচন কর্মকর্তা জানান, রংপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দুইজন, আটটি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ২৯ জন ও তিনটি ওয়ার্ডে সংরক্ষিত সদস্য পদে ১৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। রংপুর জেলায় মোট ভোটার সংখ্যা এক হাজার ৯৫।

উল্লেখ্য, ২০০০ সালে তৎকালীন সরকার নতুন করে জেলা পরিষদ আইন প্রণয়ন করে। এরপর জোট সরকারের আমলে এ নিয়ে কোনো উদ্যোগ নেওয়া হয়নি। পরে ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার পুনরায় ক্ষমতায় আসার পর ২০১১ সালে প্রশাসক নিয়োগ দিয়ে জেলা পরিষদ পরিচালনা করে। এরপর প্রথমবারের মতো স্থানীয় এই সরকারে নির্বাচন হয় ২০১৬ সালের ২৯ ডিসেম্বর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Rangpur Journal
Theme Customized By Theme Park BD