1. admin@rangpurjournal.com : admin :
শিক্ষক হত্যা ও সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে বেরোবিতে শিক্ষক সমিতির মানববন্ধন - রংপুর জার্নাল
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৫:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
হাতীবান্ধায় রাস্তা কেটে চলাচল বন্ধ করার প্রতিবাদে মানববন্ধন ফুটবল যুদ্ধে ইরানকে হারিয়ে শেষ ষোলোতে যুক্তরাষ্ট্র ইউএসএ কুষ্টিয়া জেলা সমিতি অভিষেক অনুষ্ঠিত সদরপুরে পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, আহত-৪ পুলিশ হামিদ মালস্ এর প্রিন্সেস-রংপুর জার্নাল লালমনিরহাটে ভুয়া বিল ভাউচার দিয়েই প্রাথমিক বিদ্যালয়ের সরকারি টাকা আত্বসাৎ পাটগ্রামে কর্মসৃজন প্রকল্প কাজের উদ্বোধন সৌদির প্রত্যেক খেলোয়াড়কে সাড়ে ১৬ কোটির রোলস রয়েস দিচ্ছেন যুবরাজ ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে আরো একটি ধর্ষণের অভিযোগ আদিতমারীতে আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশসহ ৩০জন আহত

শিক্ষক হত্যা ও সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে বেরোবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

  • আপডেট সময় : বুধবার, ২৭ জুলাই, ২০২২
  • ৯৫ বার পঠিত

শিক্ষক হত্যা ও সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে বেরোবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

 

মোঃ সাকিব চৌধুরী, রংপুর মহানগর প্রতিনিধিঃ

সারাদেশে শিক্ষক হত্যা, লাঞ্ছনা ও হেনস্থা এবং সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) শিক্ষক সমিতির আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৭ জুলাই) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মিডিয়া চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আনোয়ারুল আজিমের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, শিক্ষক সমিতির সভাপতি ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. শরিফুল ইসলাম, কলা অনুষদের ডীন ও বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ড. তুহিন ওয়াদুদ, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. নিতাই কুমার ঘোষ, লোকপ্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান আসাদুজ্জামান মন্ডল আসাদ ও রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুল লতিফ প্রমুখ।

সারাদেশে শিক্ষকদের নিয়ে যে সমস্ত ঘটনা ঘটেছে তার তীব্র নিন্দা, প্রতিবাদ ও বিচার দাবি করে বক্তারা বলেন, শুধু একজন শিক্ষককে হত্যা কিংবা জুতার মালা পড়ানো হয়নি, সারাদেশের শিক্ষককে সমাজকে হত্যা এবং জুতার মালা পড়ানো হয়েছে। দেশের মানুষের জন্য, মানুষের অধিকারের জন্য সর্বোপরি মানুষ গড়ার কারিগড় হিসেবে আমরা কাজ করতে চাই। আমরা এভাবে আর মানববন্ধনে দাঁড়াতে চাই না।

মানববন্ধনে অংশ নিয়ে শিক্ষকবৃন্দ আরও বলেন, সারা জীবন শিক্ষকরা শুধু তাদের জ্ঞান, শ্রম ও মেধা দিয়ে শিক্ষার্থীদের মানুষ হিসেবে গড়ার জন্য কাজ করে যাচ্ছে যার ফলশ্রæতিতে শিক্ষকরা এই লাঞ্ছনা উপহার পাবে তা খুবই কষ্টের এবং দুঃখজনক। আমরা চাই শিক্ষকের সাথে সব সময় শিক্ষার্থীদের মধুর সম্পর্ক গড়ে উঠুক কিন্তু সম্প্রতি একটি অশুভ শক্তি এটিকে বিনষ্ট করার চেষ্টা করছে। আমরা এই অশুভ শক্তির কঠিন শাস্তি চাই।

মানববন্ধনে বক্তারা আরো বলেন, ‘যারা স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের পক্ষ শক্তিকে বিশ্বাস করে না, সেই অপশক্তি বরাবরই বিভিন্ন ইস্যুকে কেন্দ্র করে অপতৎপরতা চালাচ্ছে। এসব ঘটনা নিশ্চিতভাবেই সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া ধর্মব্যবসায়ী এক শ্রেনির স্বার্থান্বেষী মানুষের অপতৎপরতার ফল। উদ্দেশ্যপ্রণোদিত হয়ে এ দেশের অসাম্প্রদায়িক চেতনা ও মূল্যবোধকে চরমভাবে আঘাত করবার জন্যই এগুলো ঘটানো হচ্ছে। সরকারকে এখনই এসব ঘটনা প্রতিহত করে এর সাথে জড়িত সকলকে চরম শাস্তির আওতায় আনতে হবে, নয়তো দেখা যাবে একদিন এ সমাজে আর কোন শিক্ষকই থাকবে না।

মানববন্ধনে এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সদস্য, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, অনুষদের ডিন, হল প্রভোস্টসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Rangpur Journal
Theme Customized By Theme Park BD