1. admin@rangpurjournal.com : admin :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
রাষ্ট্রপতি পুলিশ পদক পেলেন লালমনিরহাট জেলার পুলিশ সুপার রংপুর প্রেসক্লাব আয়োজিত মিডিয়া কাপের চ্যাম্পিয়ন টিসিএ – রংপুর জার্নাল স্টেপ আপ ফর টুমরো সংগঠনের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন পিজিয়ন ক্লাবের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ফেন্সিডিলসহ ছাত্রলীগ নেতা আটক – রংপুর জার্নাল হাতীবান্ধায় হেফজ বিভাগের ছাত্রদের মধ্যে টেবিল বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত স্থলবন্দর শ্রমিক লীগের অস্থায়ী কার্যালয়ের উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত – রংপুর জার্নাল ফাগুন – শফিউজ্জামান আতা রংপুরে চালু হলো সিটি বাস সার্ভিস পাবনা জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ১৮০ পিচ ইয়াবা সহ গ্রেফতার ২

প্রধান শিক্ষকের অপসারণের দাবীতে শিক্ষার্থী ও অভিভাবকের মানববন্ধন

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২
  • ২১৬ বার পঠিত

প্রধান শিক্ষকের অপসারণের দাবীতে শিক্ষার্থী ও অভিভাবকের মানববন্ধন

 

 

লালমনিরহাট প্রতিনিধিঃ

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার পশ্চিম সাড়ডুবি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুন্নাহার ছবির অপসারণের দাবীতে মানববন্ধন করেছে শিক্ষার্থী ও অভিভাবকেরা।

মঙ্গলবার (১৯ জুলাই) সকাল ১১টায় ঐ বিদ্যালয়ের সামনে লালমনিরহাট বুড়িমারী জাতীয় মহাসড়কে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিদ্যালয়ের ছাত্র ছাত্রী অভিভাবকসহ এলাকার সাধারণ জনগন অংশগ্রহন করেন।

শিক্ষার্থীদের দাবী, প্রধান শিক্ষক শামসুন্নাহার ছবি বিদ্যালয়ের যোগদানের পর থেকে নানান সমস্যায় সম্মুখীন হচ্ছেন তারা। বিদ্যালয়ের টয়লেটের কোন ব্যবস্থা না থাকায় পার্শ্ববর্তী বাড়িতে টয়লেট ব্যবহার করতে গেলে তারা নানান কথা শোনান। একমাত্র টয়লেটটিতে প্রধান শিক্ষক নিজের জন্য ব্যবহার করে থাকেন। বাকিটা সময় ওই টয়লেটে তালা ঝুলিয়ে রাখেন। চলতি মৌসুমে প্রচন্ড গরমে সারা দেশের লোক দিশেহারা হলেও বিদ্যালয়ে নেই কোন পাখার ব্যবস্থা। বিদ্যালয়ের টিউবওয়েলটি দীর্ঘদিন যাবত নষ্ট থাকলেও সেটা মেরামত করার কোন ভুমিকা নেই প্রধান শিক্ষকের। শিক্ষার্থীদের নেই কোন খেলার উপকরণ, ফলে তারা নিজেরাই চাঁদা তুলে খেলাধুলার সামগ্রী ক্রয় করে খেলাধুলা করেন। স্কুলের ল্যাপটপটি তিনি তার বাড়িতে ব্যক্তিগত কাজে ব্যবহার করেন বলে জানান অন্যান্য শিক্ষকরা।

শিক্ষার্থীর অভিভাবক সেলিনা বলেন, এর আগে প্রধান শিক্ষক বিস্কুট চুরি করে বাসা নিয়ে যাবার সময় এলাকাবাসী সেটা আটক করে। এজন্য তিনি আমাদের খুবই গালাগালি করেন। গতকাল প্রধান শিক্ষক স্কুলে আসতে দেরি হলে এবিষয়ে তাকে জিজ্ঞাসা করলে তিনি ওই অবিভাবককে পায়ের স্যান্ডেল খুলে মারধর করেন। তিনি সকল সময় নিজেকে সরকার দলীয় নেতার আত্মীয় পরিচয় দিয়ে থাকেন, কোন অভিভাবককে তিনি দাম দেন না।

বাবু নামে অপর এক অভিভাবক বলেন, তিন বছরের বরাদ্ধের কোন হিসাব দিতে পারেনা প্রধান শিক্ষিকা স্কুলের ফ্যান খুলে নিয়ে গেছে দুই বছর হলো মেরামত অবস্থায় আছে। বাথরুমের সমস্যার কথা ওনাকে বলা হলে তিনি পিয়নকে দোষারোপ করেন। পিয়নের কাছে চাবি নাই। সহকারী শিক্ষকরা তাকে বলেছিলো পানি খাব ম্যাডাম টিউবওয়েলটা ঠিক করে দেন, তিনি তখন বলেন প্রসাব করে পানি খান, বাড়ি থেকে পানি এনে খেতে পারেননা। এছাড়াও ঐ শিক্ষিকার বিরুদ্ধে অভিযোগের কোন শেষ নেই বলে জানান ঐ অবিভাবক

ওই স্কুলের প্রধান শিক্ষক সামসুন্নাহার ছবি সকল অভিযোগ মিথ্যা দাবী করে বলেন। কয়েকদিন আগেই স্কুল খুললো এর মধ্যে সব ঠিক হয়ে যাবে। এ এলাকার লোকগুলো খারাপ তারাই এসব করে আমার ঊপর দোষ চাপাচ্ছে।

উপজেলা সহকারী শিক্ষা অফিসার বেলাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, স্কুলের অবস্থা খুবই খারাপ। ইতিমধ্যে প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে। এছাড়াও চেষ্টা করছি দ্রুত সব কিছুই ঠিক করার জন্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Rangpur Journal
Theme Customized By Theme Park BD